যে কারণে চার দেশের নিঃশ্বাস বন্ধের হুঁশিয়ারি দিলেন সারজিস!

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম হুঁশিয়ারি দিয়ে বলেছেন, পঞ্চগড় নিয়ে যদি কোনো বৈষম্য হয় তাহলে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান এই চার দেশের যে সীমান্ত, তার হৃদপিণ্ড ‘তেঁতুলিয়ার বাংলাবান্ধা’ আমরা চিরতরে বন্ধ করে দেব।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় মকবুলার সরকারি কলেজ প্রাঙ্গণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পঞ্চগড়ের আয়োজনে, গণঅভ্যুত্থানে প্রেরণায় শহিদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং দূর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ছাত্র নাগরিকের মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি দেন সারজিস আলম।

এ সময় তিনি বলেন, সৃষ্টিকর্তা আমাদের দেশের একপাশ দিতে পারে কিন্তু গলাচিপে ধরার মতো একটি জায়গায় দিয়েছে। আমরা যদি একবার রাস্তায় নামি তাহলে সেই অপশাসন দুঃশাসন সিন্ডিকেট আর চাঁদাবাজদের সমূলে উৎপাটন করব।

সারজিস আলম আরও বলেন, পঞ্চগড়ের মানুষ মনে রাখবেন, আমরা আমাদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে একটি কথা বলতে চাই, আজকের পর থেকে কোনো মানুষকে পোশাক দেখে বিচার করা যাবে না, কোনো মানুষকে দাড়ি-টুপি দেখে বিচার করা যাবে না, কোনো মানুষকে দল দেখে বিচার করা যাবে না, দেখতে হবে তার কাজ। কেউ যদি অন্যায়কারী হয়, চাঁদাবাজ হয়, কোনো সিন্ডিকেট লালন করে কিংবা ক্ষমতার অপব্যবহারকারী হয় সে যে দলেরই হোক তাদের আশ্রয়দাতা প্রশ্রয়দাতা সবাইকে আইনের আওতায় এনে কেরানীগঞ্জে পাঠাতে হবে।

এ সমন্বয়ক আরও বলেন, আমাদের জায়গা থেকে আমরা যদি স্পষ্ট করে বলি, পঞ্চগড়কে অনেকবার বঞ্চিত করা হয়েছে, নানা কথা বলে। আমরা আজকে থেকে ১০ বছর আগে যখন ঢাকা গিয়েছি, তখনই ১৪ ঘণ্টায় পৌঁছেছি। এখনো ১২ থেকে ১৪ ঘণ্টায় ঢাকায় পৌঁছাই। আমরা এই ফ্যাসিস্ট হাসিনাসহ সকলকে স্পষ্ট করে বলে দিতে চাই পঞ্চগড় থেকে ঢাকার সবচেয়ে বেশি দুরত্ব। আপনার মন চাইল মন্ত্রী পরিবর্তন হয়ে গেল, ট্রেনের জায়গায় নসিমনের বগি দিয়ে দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *