আনিসুল হক ও সালমান এফ রহমানের জন্য ডিম নিয়ে অপেক্ষা করছে শত শত মানুষ!

বাংলাদেশের সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং শেখ হাসিনা সরকারের বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানকে শিগগিরই চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করার কথা রয়েছে। একটা মজার বিষয় হলো হাতে ডিম নিয়ে অপেক্ষা করছেন শত শত মানুষ। অপেক্ষমাণদের অধিকাংশই আইনজীবী।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে পুরান ঢাকার সিএমএম কোর্ট এলাকায় এ চিত্র লক্ষ করা যায়।

দেখা যায় যে, সিএমএম কোর্টের গেটে ২০০ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এরপর অপেক্ষায় রয়েছেন শত শত আইনজীবী। বেশিরভাগ মানুষের হাতেই ব্রয়লার মুরগির বাদামি ডিম দেখা যায়। কিছু লোক এটি লুকিয়ে রাখে বা তাদের পকেটে রাখে।

তাদের সঙ্গে কথা বলে জানা যায়, এই জঘন্য কাজের জন্য সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সালমান এফ রেহমানের দিকে ডিম ছুড়ে মারা হবে।

ডিম হাতে নিয়ে অপেক্ষারত কয়েকজন ঢাকা পোস্টকে বলেন, ক্ষমতায় থাকাকালে এই দুজন মানুষকে মানুষ মনে করেননি। নিজেদের ক্ষমতার অপব্যবহার করে অনেক নিরীহ মানুষকে কষ্ট দিয়েছেন। তাই তাদেরও কষ্ট পাওয়া প্রয়োজন। তাদের প্রতি আমাদের যে ঘৃণা সেটা প্রকাশ করার জন্য তাদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করা হবে।

এদিকে গত রাতে গ্রেপ্তারের পর আইনমন্ত্রী আনিসুল হক ও সালমান এফ রেহমান ডিবি হেফাজতে রয়েছেন। রাজধানীর নিউমার্কেট থানায় একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এছাড়া গত ৫ই আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীগের শীর্ষ নেতা-মন্ত্রীরা গা ঢাকা দেন। ঢাকার শাহজালাল বিমানবন্দরে আটক করা হয় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড.হাসান মাহমুদ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *