শেখ হাসিনার মতো হতে চেয়ে কটাক্ষের মুখে নুসরাত ফারিয়া!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবননির্ভর সিনেমা ‘মুজিব : একটি জাতির রূপকার’-এ সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছিলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। ওই সময় সিনেমাটি নিয়ে একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, আমাদের প্রত্যেকটা বাঙালি মেয়ের মধ্যে একটা করে হাসিনা রয়েছে। সম্প্রতি এ অভিনেত্রীর সেই বক্তব্য আলোচনায় উঠে এসেছে নতুন করে।

নায়িকা নুসরাত ফারিয়া ওই সময় সাক্ষাৎকারে জানিয়েছিলেন, মনে-প্রাণে শেখ হাসিনাকে ধারণ করেন তিনি। এমনকি শেখ হাসিনার মতো হতে চান। এ অভিনেত্রী বলেছিলেন, শেখ হাসিনার চরিত্রে অভিনয়ের পর যদি জীবনে আর কোনো অভিনয় নাও করি, তাতে আফসোস থাকবে না।

এদিকে গত ৫ আগস্ট সাধারণ শিক্ষার্থী ও মানুষের রোষানলে পড়ে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকারের এই পতনের পর নায়িকা নুসরাত ফারিয়ার পুরনো এ মন্তব্য নিয়ে বেশ সমালোচনা ও ট্রল করা হচ্ছে বিভিন্ন মাধ্যমে।

সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা মন্তব্য করে বলছেন, শেখ হাসিনার স্বৈরশাসন প্রত্যক্ষ করার পরও তার মতো হতে চেয়েছেন নুসরাত ফারিয়া। অর্থাৎ, এ অভিনেত্রীও স্বৈরতন্ত্রের সমর্থক। গত একমাসে দেশে যে গণহত্যা চালিয়েছে শেখ হাসিনা, এর বিরুদ্ধে কোনো প্রতিবাদ তো দূরের কথা, কখনো একটা কথাও বলেননি।

এছাড়া কেউ কেউ আবার বলছেন, বাংলাদেশের এই কঠিন পরিস্থিতিতে সোশ্যালে যেসব গ্ল্যামারস ছবি পোস্ট করছেন তিনি, তাতে বোঝাতে চাইছেন―দেশ যেমনই থাকুক না কেন, তাতে কিছুই যায় আসে না নুসরাত ফারিয়ার।

প্রসঙ্গত, নুসরাত ফারিয়া একাধারে একজন মডেল, গায়ক, টিভি উপস্থাপক, রেডিও জকি ও চলচ্চিত্র অভিনেত্রী। টালিউড এবং ঢালিউড ইন্ডাস্ট্রিতে সমানতালে কাজ করতে দেখা গেছে তাকে।

২০১৫ সালে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ‘আশিকী’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় ডেবিউ হয় নুসরাত ফারিয়ার। এছাড়া তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘হিরো ৪২০’, ‘বাদশা : দ্য ডন’, ‘প্রেমী ও প্রেমী’,  ‘ধ্যাত তেরি কি’, ‘বস ২’, ‘বিবাহ অভিযান’ ও ‘মুজিব: একটি জাতির রূপকার’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *