ভক্তদের জন্য ‘শিরোনামহীন’র নতুন গান!

দেশের জনপ্রিয় ব্যান্ড ‘শিরোনামহীন’। প্রায় তিন দশক ধরে গানে গানে দর্শকশ্রোতা মাতাচ্ছে দলটি। এবার ভক্তদের জন্য নিয়ে এলো নতুন গান দলটি। তবে ‘শিরোনামহীন’র নতুন এই গানটিতে রয়েছে একটি বিশেষত্ব।

দলটির নতুন গানের শিরোনাম ‘নিঃশব্দপুর’। গানটির বিশেষত্ব বর্নণা করে গীতিকার ও দলনেতা জিয়াউর রহমান জিয়া বলেন, বাংলা সাহিত্যের তুমুল জনপ্রিয় চরিত্র হিমু। যার ছিলো নিজস্ব একটা নদী। নাম ময়ূরাক্ষী। জীবনযুদ্ধে যখন হিমু বিচলিত বোধ করতো, মন খারাপ হতো— তখন রিলিফ পেতে সেই নদীর পাশে গিয়ে বসে থাকতো। এই নদীটি কিন্তু কাল্পনিক।

তিনি আরও বলেন, ব্যান্ড শিরোনামহীনের যারা শ্রোতা, আমি চেয়েছিলাম হিমুর মতো তাদেরও একটা শহর থাকুক। যেটা সাইলেন্ট সিটি! যাকে বাংলায় আমরা বলছি ‘নিঃশব্দপুর’।

গীতিকার বলেন, যখন কোনো শ্রোতা তার জীবনে সামাজিক কিংবা পারিবারিক চাপ বোধ করবেন, তখন যেন তার নিজস্ব এই সাইলেন্ট সিটি নিঃশব্দপুরে কিছুটা সময় কাটাতে পারেন। সেরকম একটা কাল্পনিক শহরই আমরা শিরোনামহীনের শ্রোতাদের উপহার দিতে চেয়েছি। যেখানে গেলে শ্রোতারা শান্তি ও ভরসা খুঁজে পাবেন।

জানা গেছে, গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় ‘শিরোনামহীন’র ইউটিউবে মুক্তি পেয়েছে গানটি। আজ (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত গানটির ভিউ প্রায় আড়াই লাখ! এদিকে মন্তব্যের ঘরে গানটির প্রশংসা করতে দেখা যায় বেশিরভাগ নেটিজেনকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *