‘হাউন আংকেল’ কমেন্ট না করে, যে আহবান জানালেন লুবাবা!

কয়েকমাস আগে শিশুশিল্পী সিমরিন লুবাবা দেখা করতে গিয়েছিল তৎকালীন ডিএমপির সাবেক গোয়েন্দা শাখার প্রধান হারুন অর রশিদ ওরফে ডিবি হারুনের সঙ্গে। তারপর গণমাধ্যমে দিয়েছিলেন এক সাক্ষাৎকার। এ সময় হারুন আংকেল বলতে গিয়ে ‘হাউন আংকেল’ উচ্চারণ করে সে। এরপর থেকে ফেসবুকে ব্যাপকভাবে ট্রল হতে থাকে লুবাবা।

অনেকেই তাকে দেখলেই হাউন আঙ্গেল বলতে থাকেন।

পরে ছাত্র-জনতার আন্দোলনে নেতিবাচক ভূমিকার কারণে তুমুল সমালোচিত হন হারুন। পুরনো ভিডিও সামনে এনে আবারও ট্রলের শিকার হন লুবাবা। এমনকি দেয়ালে দেয়ালে পুলিশের সেই কর্মকর্তা হারুনকে কটাক্ষ করতে ‘হাউন আঙ্কেল’ নিয়ে লেখা হয় নানা মুখরোচক স্লোগান!

তবে এসব ভুলে দেশের চলমান বন্যা পরিস্থিতি মোকাবেলায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে একটি পোস্ট দিয়েছেন সিমরিন লুবাবা।

সেখানে লুবাবা সবাইকে, হাউন আংকেল কমেন্ট করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে বলেছে, ‘এখন অন্তত আমরা যেই অবস্থাতে আছি বন্যায় ডুবে যাওয়া অসংখ্য মানুষের অনেক ক্ষতি হয়ে যাচ্ছে, আমরা এখন আপাতত এই ধরনের কমেন্ট থেকে দূরে থাকি।

লুবাবা তার পোস্টে লিখেছে, ‘আসুন আমরা সবাই বন্যায় অসহায় মানুষদের যে যেখান থেকে পারি সাহায্যের হাত বাড়িয়ে দেই।’

সে আরও লেখে,‘আমি শুনছি এবং আজকে ফেসবুকে দেখেছি আমার মা আমাকে দেখিয়েছে দেখো মানুষ কত মারা যাচ্ছে। যারা মারা যাচ্ছে তাদের দাফন করার পর্যন্ত মাটি নেই।

সবখানে পানি, এই লাশগুলো নিয়ে কোথায় যাবে। এগুলো দেখার পর থেকে আসলে আমি চোখের পানি আটকে রাখতে পারছিনা।’
এই শিশুশিল্পী আরো লেখে,‘ছোট ছোট বাচ্চা আমার মত বয়সী এরা আজকে কতটা অসহায় আসুন আমাদের মত বাচ্চারা যারা আছেন তাদের কথা এবং বৃদ্ধ মানুষ তাদের কথা পশু পাখি এবং সব মানুষের কথাই আমরা চিন্তা করি। আগে আমরা বাচ্চা এবং বৃদ্ধ মানুষকে বাঁচানোর জন্য বেশি চেষ্টা করব, কারণ তারা তো পানিতে ডুবে যাবে কিন্তু বড়রা তো যেভাবেই হোক পার হয়ে যেতে পারবে।’

লুবাবার সবশেষে বলছেন, “আসুন আমরা সবাই মিলে বন্যায় ডুবে যাওয়া মানুষের পাশে দাঁড়াই।

আমরা সবাই দোয়া করি আল্লাহর কাছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *