স্মরণকালের ভয়াবহ বন্যা, শাকিবের ঘুম ভাঙবে কবে?

টানা ভারীবর্ষণ এবং ভারত থেকে আসা পানিতে দেশের ১১টি জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। পানিবন্দি ও ক্ষতির মুখে পড়েছেন প্রায় ৪৮ লাখ মানুষ। এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরই মধ্যে বৃষ্টি নিয়ে দুই রকমের পূর্বাভাস দিয়েছে সরকারি দুই প্রতিষ্ঠান। ফলে দেশব্যাপি মানুষের মধ্যে প্রতিক্রিয়া দেখা গেছে।

বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি পেশার মানুষ। চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরা। তবে বরাবরের মতো নীরব রয়েছেন চিত্রনায়ক শাকিব খান। স্মরণকালের এই ভয়াবহ বন্যায় সহযোগিতা তো দূরে থাক অফিসিয়াল ফেসবুক পাতায় এ নিয়ে একটি শব্দও লিখতে দেখা যায়নি। যা বেশ সমালোচনার জন্ম দিয়েছে। তার সাবেক দুই স্ত্রী অপু বিশ্বাস ও শবনম ইয়াসমিন বুবলী সরব থাকলেও নীরবই থাকলেন শাকিব।

এ ব্যাপারে জানতে নায়কের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সাড়া পাওয়া যায়নি। হোয়াটসঅ্যাপে বার্তা পাঠালেও মিলেনি উত্তর।

শাকিব খান নীরব থাকায় কটাক্ষ করে নেটিজেনরা বলছেন, দেশের চরম দুঃসময়ে ঘুমিয়ে আছেন শাকিব খান। এভাবেই সবসময় দেশের বিপদের ঘুমিয়ে থাকুন।

বলে রাখা ভালো, ২০২২ সালে সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের মাঝে ত্রাণ দেওয়ার যে ঘোষণা নিউ ইয়র্কে বসে দিয়েছিলেন তার অফিসিয়াল ফেসবুক থেকে বাস্তবে তা আজও সত্যি হয়নি। শুধু তাই নয়, ত্রাণ দেওয়ার ঘোষণা দিয়ে দেশের অধিকাংশ মিডিয়া কভারেজ নিয়ে দেশের মানুষদের কাছে দানবীর হওয়ার টিপ্পনিও কেটেছিলেন এ তারকা। শেষ পর্যন্ত ত্রাণ দেওয়ার কথা বেমালুম ভুলে যান। শাকিব খান দেশে ফিরে বা নিউ ইয়র্কে বসে বন্যার্তদের মাঝে ত্রাণ দিয়েছেন এমন খবর কোথাও পাওয়া যায়নি সেসময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *