সকালে মাঠে নামছে ব্রাজিল। জেনেনিন সময়, প্রতিপক্ষ ও মোবাইলে দেখার উপায়!

ফিফার সেপ্টেম্বর উইন্ডোতে বিশ্বকাপ বাছাইয়ে দুটি করে ম্যাচ খেলবে ব্রাজিল-আর্জেন্টিনাসহ লাতিন আমেরিকা ও এশিয়ার দেশগুলো। ইউরোপের দেশগুলো খেলবে উয়েফা নেশনস লিগের দুটি ম্যাচ। বাছাইয়ের যোগ্যতা অর্জন না করা দেশগুলোর কেউ কেউ প্রীতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নেবে।

লাতিন অঞ্চলের বাছাইয়ে শনিবার (৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টায় নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। কুরিতিবার স্তাদিও পেরেইরা স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে তাদের প্রতিপক্ষ ইকুয়েডর।

বিশ্বকাপ বাছাই পর্বে ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে রয়েছে সেলেসাওরা। লিগামেন্ট ইনজুরিতে যথারীতি এ ম্যাচেও নেইমারের সার্ভিস পাবে না দল। তার শূন্যতা বেশ ভালোই ভোগাচ্ছে দলকে। তবে সুখবর হচ্ছে, পুনর্বাসন প্রক্রিয়ার একেবারে শেষদিকে আছেন আল হিলাল তারকা। রাফিনহা নিষেধাজ্ঞায় থাকায় সেলেসাওদের আক্রমণের দায়িত্ব সামলাবেন ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগোর সঙ্গে দেখা যাবে প্রতিশ্রুতিশীল বিস্ময়বালক এনদ্রিককে।

ব্রাজিল দলে নতুন চমক ১৭ বছরের তরুণ এস্তেভো উইলিয়ান। তাকে নিয়েও আশাবাদী কোচ দরিভাল জুনিয়র। প্রতিপক্ষ ইকুয়েডরকে শক্ত প্রতিপক্ষ মানছেন কোচ। কঠিন ম্যাচ হবে বলেই প্রত্যাশা তার।

অন্যদিকে কোপা আমেরিকা ব্যর্থতায় ফেলিক্স সানচেজ দায়িত্ব ছাড়ার পর লা ট্রাইয়ের নতুন কোচ হয়েছেন সেবাস্তিয়ান বেকেসেসে। ১৩ দেখায় ব্রাজিলের নয় জয়ের বিপরীকে চার ড্র ইকুয়েডরের।

ইকুয়েডর বাধা জয় করে ১১ সেপ্টেম্বর প্যারাগুয়ের বিপক্ষে আরও একটি ম্যাচ খেলবে সেলেসাওরা। দুই ম্যাচেই জয় চান দরিভাল। এখন পর্যন্ত ইকুয়েডরের বিপক্ষে ২৭টি জয় নিয়ে বেশ এগিয়ে আছে ব্রাজিল। ৬টি ম্যাচ হয়েছে ড্র। ইকুয়েডর জয় পেয়েছে দুই ম্যাচে।

এদিকে উপমহাদেশে লাতিনের দেশ ব্রাজিল ও আর্জেন্টিনার অসংখ্য সাপোর্টার রয়েছে। যারা অধীর আগ্রহে বসে রয়েছে ম্যাচটি দেখতে। এই ম্যাচটি দেখা যাবে লাইভ স্ট্রিম ফুবো বা ভিএক্সে। এছাড়াও দেখা যাবে লাইভস্পোর্টস ও ইয়াল্লা ওয়েবসাইটে।

ব্রাজিলের চূড়ান্ত একাদশ
অ্যালিসন, মারকুইনহোস, গ্যাব্রিয়েল, দানিলো, আন্দ্রে, লুকাস পাকুয়েতা, ব্রুনো গুইমারেস, অ্যারানা, লুইস হেনরিক, রদ্রিগো ও ভিনিসিয়ুস জুনিয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *