মেসিকে অনেকে এগিয়ে রাখলেও, রোনালদোর মতে ইউরো জয় বিশ্বকাপ জেতার সমান!

ইউরো জয় বিশ্বকাপ জেতার সমান, এমনটাই মনে করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রেকর্ড ৯০০তম গোলকে ক্যারিয়ারের ইউনিক মাইলস্টোন বলছেন সিআর সেভেন। এমন কীর্তির পর প্রসংশায় ভাসছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার।

কোথায় থামবেন ক্রিশ্চিয়ানো রোনালদো? রেকর্ড ৯০০তম গোল করে প্রশ্নটা আবারও সামনে নিয়ে আসলেন পর্তুগিজ সুপারস্টার নিজেই।

আধুনিক ফুটবলে যে কীর্তি নেই আর কারোর। পারেননি চিরপ্রতিদ্বন্দ্বি লিওনেল মেসিও। সেখানেই অনন্য সিআরসেভেন। যা পরিশ্রমের ফল ছাড়া আরও কিছুই নয় তার কাছে।

পর্তুগাল ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, এ অর্জন আমার কাছে অনেক কিছু। যদিও অন্য আট দশটি মাইলফলকের মতো, তবে আমার কাছের মানুষেরা জানেন, শারীরিক ও মানসিকভাবে ফিট থাকতে, প্রতিদিন কি কঠোর পরিশ্রম আমাকে করতে হয়েছে। নয়শো গোল আমার ক্যারিয়ারের ইউনিক মাইলস্টোন।

ল্যান্ডমার্কের রাতে রোনালদো উসকে দিয়েছেন মেসির সঙ্গে তার সর্বকালের সেরার পুরনো বিতর্কও। বিশ্বকাপ জেতা মেসিকে অনেকে এগিয়ে রাখলেও, সাবেক রিয়াল তারকার মতে, ইউরো জেতা বিশ্বকাপের সমান।

ক্রিশ্চিয়ানো রোনালদো আরও বলেন, পর্তুগালের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতা বিশ্বকাপ জয়ের সমান। পর্তুগালের হয়ে যা দুইবার জিতেছি। যা আমি খুব করে চেয়েছি। আসলে ট্রফি নয়। খেলাটা উপভোগ করাই আমাকে ফুটবলে অনুপ্রাণিত করে আর রেকর্ড এমনিতেই হয়ে যায়।

রোনালদোর নয়শো গোলের অর্ধেক যে রিয়াল মাদ্রিদের জার্সিতে। মাহেন্দ্রক্ষণে তাকে শুভেচ্ছা জানাতে ভোলেনি তারাও। অভিনন্দন জানিয়েছে বর্তমান ক্লাব আল নাসরও। বাদ যায়নি স্বতীর্থ-প্রতিপক্ষ আর তাকে আইডল মানা প্রজন্মের তারকারাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *