মৃত্যুর পাঁচ দিন পর মারা গেলেন অলিম্পিক তারকার প্রেমিকও!

জুলাইয়ে প্যারিস অলিম্পিকের ম্যারাথনে অংশ নেয়া উগান্ডার নারী অ্যাথলেট রেবেকা শেপেতেগেইয়ের গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছিলেন প্রেমিক ডিকসন এনডিয়েমা।আগুনে পোড়া যাওয়ার চার দিন পর গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) মৃত্যু হয় রেবেকার।

রেবেকাকে আগুন ধরাতে গিয়ে প্রেমিক ডিকসনের শরীরও কিছুটা পুড়ে গিয়েছিল। এবার রেবেকার মৃত্যুর পাঁচ দিন পর ডিকসনও মারা গেছেন। যে আগুনে পুড়িয়ে মেরেছিলেন প্রেমিকাকে, সেই আগুনই প্রাণ নিল ডিকসনের।

এই বিষয়ে কেনিয়ার মই টিচিং অ্যান্ড রেফারেল হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছে, রেবেকার শরীরে আগুন ধরাতে গিয়ে ডিকসনের শরীরেরও অনেক জায়গা পুড়ে যায়। তাকেও হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেখানেই সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে মৃত্যু হয় ডিকসনের। হত্যার অভিযোগে হাসপাতালটিতে ডিকসন পুলিশের নজরদারির মধ্যেই ছিলেন।

আফ্রিকান বিভিন্ন সংবাদমাধ্যমে জানা যায়, আগুনে রেবেকার শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল। তাকে কেনিয়ার মই টিচিং অ্যান্ড রেফারেল হাসপাতালে ভর্তি করানো হলেও বাঁচানো যায়নি। একই হাসপাতালে ডিকসনকেও ভর্তি করানো হয়েছিল। শেষ পর্যন্ত সেও মারা গেলো।

গত জুলাইয়ে প্যারিসে বসা অলিম্পিকের নারীদের ম্যারাথনে অংশ নিয়েছিলেন রেবেকা। ৪৪তম স্থানে শেষ করেন উগান্ডার এই অ্যাথলেট। উগান্ডার হয়ে অলিম্পিকসে অংশ নিলেও কেনিয়ার এনডেবেসে থাকতেন রেবেকা। সেখানেই ঘটে সেই ঘটনা।

অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার আগে সন্তানদের নিয়ে গির্জায় প্রার্থনা করতে গিয়েছিলেন রেবেকা। ফেরার পর তার সঙ্গে ঝগড়া শুরু করেন প্রেমিক ডিকসন। যে জমিতে তাদের বাড়ি, সেই জমির মালিকানা নিয়ে বিবাদ শুরু হয়। ঝগড়া কিছুক্ষণ চলার পরে আচমকাই রেবেকার গায়ে পেট্রল ঢেলে দেন ডিকসন। তার পরে আগুন লাগিয়ে দেন। সেই আগুনে পুড়ে মৃত্যু হলো দুজনেরই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *