ইংল্যান্ডে বিশ্বরেকর্ড করলেন সাকিব!

সরকার পতনের পর থেকে সাকিবের দিন কাল ভালো যায়নি। বৈষম্য বিরোধী আন্দোলনের সময় নিরব ভূমিকা পালন করেন সাকিব। সাকিবের এ নিরব ভূমিকার জন্য তাকে অনেক মাশুল দি হয়েছে।

তার বাড়িতে বসানো হয়েছিলো বাড়তি নিরাপত্তা। তাছাড়া মাশরাফির মতই একই অবস্থা হত। যখনই সরকার পতন হলো তখন নিরুপায় সাকিব বাধ্য হলেন দেশের সব টেস্ট খেলতে। তাছাড়া পানি অন্যদিকে গড়াতো।

তার সাথে তাল মিলিয়েছিলেন মাশরাফি। দেশের জনপ্রিয় ক্রিকেটার হওয়া সত্তেও তারা কিছু বলেননি। এর কারণ সবার জানা, তারা মুখ খুললেই সেটা সরকারের বিরুদ্ধে যাবে। আর তারা তো তখন রানিং এমপি।

আর সেই আলোকে পাকিস্তানে যান সাকিব। আর খেলায় অনেক মনোযোগ দেন তিনি। তাছাড়া তার আর যে উপায় নেই। দুই টেস্টে অনেক ভালো করেন আর তাতেই সব খেলা প্রায় শেষ। তার বিরুদ্ধে সব কথা সব ইস্যু প্রায় শেষ।

পাকিস্তানের সাথে সিরিজ জয়ে অসাধারণ অবদান রাখেন। পাকিস্তান সিরিজ শেষে তিনি ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে যান। ১ম ইনিংসে বল হাতে ৪ উইকেট নেন। ব্যাট হাতে তেমন ভালো করতে পারেন নি। মাত্র ১২ রান করেন।

২য় ইনিংসে বল হাতে আবার জ্বলে উঠেন সাকিব। আবার নেন ৪ উইকেট। এই প্রথম কোন বাংলাদেশী বোলার ২ ইনিংসে ৮ উইকেট নিলেন। যা রীতিমত বিশ্বরেকর্ড করলেন সাকিব।

এখন যদি ব্যাট হতে ভালো করতে পারেন তাহলে ম্যান অব দ্য ম্যাচ হবেন সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *