সেই রিকশাচালকের পরিবারকে অর্থ উপহার দিয়ে যা বললেন মেহেদি হাসান মিরাজ!

পাকিস্তানের মাটিতে স্বপ্নের সিকোয়েন্স শেষ করেছেন মেহেদি হাসান মিরাজ। ব্যাট ও বল দুই হাতেই সমান ভূমিকা রেখেছেন ‘ম্যান অব দ্য সিরিজ’। ক্যারিয়ারে দেশের বাইরে এটাই সিরাজের প্রথম অর্জন।

এ অর্জনের প্রাপ্ত অর্থ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রাণ হারানো এক রিকশাচালকের পরিবারকে দেওয়ার ঘোষণা দেন মিরাজ। অবশেষে এই বাংলাদেশি অলরাউন্ডার রিকশাচালকের পরিবারের সঙ্গে দেখা করে টাকা দেন।

পাকিস্তান সিরিজ থেকে ফিরে এনটিভি অনলাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে মিরাজ জানান, শিগগিরই তার পরিবারের সঙ্গে দেখা হবে। এ জন্য তার ভাই ওই পরিবারকে খুঁজছিলেন। অবশেষে জানার পর পরিবারের কাছে ছুটে যান অভিজ্ঞ অলরাউন্ডার।

মিরাজের স্ত্রী রিকশাচালকের পরিবারের সঙ্গে দেখা করার একটি মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। যেখানে মিরাজকে এক ফ্রেমে দেখা যায় কথিত রিকশাচালকের স্ত্রী ও সন্তানদের সঙ্গে। রিকশাচালকের বাচ্চা, মিরাজের কোলে মিরাজের বাচ্চা। বাকি দুজনের হাতে দুটি কাগজের খাম। যেখানেই মিরাজের সিরাজসেরা পুরস্কার ছিল।

পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টেই দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মিরাজ। দলের অন্যতম সেরা অলরাউন্ডার, ব্যাট ও বল দুই হাতেই অবদান রেখেছেন তিনি। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে দুই ইনিংসে পাঁচ উইকেট নেন তিনি। ব্যাট হাতে ইনিংস খেলার সুযোগ পেলে ৭৭ রান করেন তিনি। দ্বিতীয় টেস্টে আরও আগ্রাসী এই তারকা। প্রথমে ফিফার, তারপর ৭৮ রানের দুর্দান্ত ইনিংস। সিরিজে তিনি মোট ১০ উইকেট এবং ১৫৫ রান নিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *