দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করলো বিসিবি, কপাল পুড়লো যে ক্রিকেটারের!

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত সিরিজ থেকে দলে একটি পরিবর্তন এসেছে।

সদ্য শেষ হওয়া পাকিস্তান সিরিজে দারুণ পারফর্ম করেছে টাইগাররা। তাই ওই সিরিজ থেকে দলে খুব একটা পরিবর্তন হয়নি। ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন ফাস্ট বোলার শরিফুল ইসলাম। এ ছাড়া দলের বাকি সবাই বেঁচে গেছেন।

শরিফুলের জায়গায় দলে ডাক পেয়েছেন জাকার আলী। লাল বলের ক্রিকেটে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে এর আগে বাংলাদেশের জার্সিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

সিরিজের প্রথম টেস্ট হবে ১৯ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে চেন্নাইয়ে। এরপর ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের বাংলাদেশ স্কোয়াড-

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, জাকের আলি অনিক, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

ভারত স্কোয়াড (প্রথম টেস্টের জন্য)-

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সাওয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দ্বীপ, জাসপ্রিত বুমরাহ, ইয়াশ দয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *