ভালো পারর্ফম করা সত্ত্বেও যে কারণে কপাল পুড়লো পেসার শরিফুলের!

দীর্ঘদিন ধরে বাংলাদেশের ফাস্ট বোলিং ইউনিটকে নেতৃত্ব দিয়েছেন ফাস্ট বোলার শরিফুল ইসলাম। আগ্রাসী ফাস্ট বোলারের ফর্ম এখন তার পক্ষে কথা বলছে। কিন্তু সেই শরিফুলকে রাখা হয়নি ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে। টেস্ট চ্যাম্পিয়নশিপের চলতি আবর্তে ফাইনাল খেলার স্বপ্ন এখনো বাংলাদেশের নাগালের মধ্যেই।

এমন পরিস্থিতিতে ফাস্ট বোলার শরিফুলকে বাদ দেওয়া বাংলাদেশের জন্য বড় ধাক্কা। ১৬ সদস্যের তালিকায় ফাস্ট বোলার শরিফুলের পরিবর্তে এসেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকার আলী অনিক। শরিফুলের অনুপস্থিতি অনেক প্রশ্নের জন্ম দিলেও দলে না থাকার মূল কারণ পাকিস্তান সিরিজে চোট পেয়েছিলেন।

পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্টের আগে পিঠের চোটে পড়েন শরিফুল ইসলাম। সাধারণত এই ধরনের আঘাত ১০ দিনের মধ্যে সেরে যায়, তবে শরিফুলের ক্ষেত্রে এটি একটু বেশি সময় নেয়। মিরপুরে অনুশীলনের সময় লম্বা স্পেলে বোলিং করতে গিয়ে কিছুটা ব্যথা অনুভব করছেন বলেও গুঞ্জন রয়েছে।

ফাস্ট বোলার শরিফুলের জায়গায় জাখর আলী অনিককে ১৬ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা প্রসঙ্গে নির্বাচক হান্নান সরকার বলেন, ভারতের বোলিং লাইনআপের বিপক্ষে বাংলাদেশের ব্যাটিং শক্তিশালী করতে জাখর আলী অনিক অতিরিক্ত ব্যাটসম্যান হিসেবে দলে এসেছেন। এই প্রথম টেস্ট দলে ডাক পেলেন টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বকাপ খেলা ফেলা জেকার।

ভারতের বিপক্ষে এই সিরিজের জন্য তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, খালিদ আহমেদসহ চার ফাস্ট বোলারকে নিয়ে দল ঘোষণা করেছে বিসিবি। সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ ছাড়াও স্পিনার হিসেবে আছেন নাঈম হাসান ও তাইজুল ইসলাম।

শরিফুলের বিষয়ে কথা হচ্ছে, টি-টোয়েন্টি সিরিজ দিয়েই জাতীয় দলে ফিরবেন এই ফাস্ট বোলার। আগামী ৬ অক্টোবর ভারতের গোয়ালিয়রে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলবে দুই দল। ৯ অক্টোবর দিল্লিতে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ১২ অক্টোবর সফরের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *