নিউ ইয়র্কে বিমানবন্দরে ড. ইউনূসকে কালো পতাকা দেখাবে আওয়ামী লীগ!

প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের যুক্তরাষ্ট্র সফরের সময়ে প্রতিবাদ কর্মসূচি পালন করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। তারা নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর এবং জাতিসংঘের সদর দপ্তরের সামনে প্রধান উপদেষ্টাকে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করবে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান এমন তথ্য জানিয়েছেন।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে ইউনূসের প্রথম যুক্তরাষ্ট্র সফরের বড় প্রতিবাদ দেখাতে চায় আওয়ামী লীগ।

এ কারণে দলের নেতারা যুক্তরাষ্ট্র এবং আশপাশের দেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের কর্মসূচিতে যোগ দিতে অনুরোধ জানাচ্ছেন।

একাধিক নেতা জানান, আগামী ২৪ সেপ্টেম্বর দুপুর ২টায় নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরের সেন্ট্রাল ট্যাক্সি হোল্ড-এ প্রতিবাদ র‍্যালি ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করা হবে। এদিন ইউনূসের নিউ ইয়র্কে আসার কথা রয়েছে। ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় জাতিসংঘের সদর দপ্তরের সামনেও একই ধরনের কর্মসূচি পালন করা হবে।

এদিন জাতিসংঘে সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নেবেন ইউনূস।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘ইউনূস অবৈধভাবে ক্ষমতা দখল করেছেন। আমরা এর প্রতিবাদ জানাব। যুক্তরাষ্ট্র প্রবাসীদের প্রতিবাদের ভয়ে ইতোমধ্যেই ইউনূসের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করা হয়েছে।’

সিদ্দিকুর রহমান বলেন, ‘এবার আমরা যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট ও কানাডা থেকে নেতাকর্মীদের নিউ ইয়র্কে এসে প্রতিবাদে অংশ নিতে আহ্বান জানিয়েছি। ইউনূস অসাংবিধানিক, অনির্বাচিত, অবৈধ অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হওয়ার পরে দেশে নির্বিচারে অসংখ্য মানুষ হত্যা, ঘরবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট এবং সংখ্যালঘুদের ওপর নির্যাতন হয়েছে। আমরা এর প্রতিবাদে কালো পতাকা দেখানোর কর্মসূচি নিয়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *