হাথুরু আউট, নতুন কোচের নাম ঘোষণা সঙ্গে ফিরছেন তামিম!

সবাই জানে তামিম ও হাথুরুর বিদায়ের যোগসূত্র। হাতুরু কীভাবে তামিমকে চাপে ফেলে কাঁদিয়েছেন তা এখন গোপন নেই। ওয়ানডে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজে ক্রিকেটকে অশ্রুসিক্ত বিদায় জানিয়েছিলেন তামিম। ভেবে দেখুন একজন পেশাদার ক্রিকেটার বা খেলোয়াড় কতটা কষ্টে কাঁদতে পারেন।

এরপর ওয়ানডে বিশ্বকাপে তামিমের ফেরার কথা থাকলেও হাথুরুর চামচামিতে ফেরেননি। তিনি বিসিবিকে এমন পর্যায়ে নিয়ে আসেন যেখানে তিনি সবাইকে নিয়ন্ত্রণ করেন। কিন্তু তার মধ্যস্থতার সব কাজ ইতিমধ্যেই শেষ। কারণ দেশে পরিবর্তনের হাওয়া বইছে। হাওয়া পেয়েছে বিসিবিও। মনে হচ্ছে যে কোনো মুহূর্তে তাকে বরখাস্ত করা হতে পারে।

জানা গেছে, পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে বাংলাদেশে হাথুরুর মেয়াদ শেষ হবে। সিদ্ধান্ত নেওয়া শেষ শুধু ঘোষণার অপেক্ষায়। এখন সবার মনে একটাই প্রশ্ন বাংলাদেশের নতুন কোচ কে হচ্ছেন? উত্তর: বাংলাদেশের জনপ্রিয় কোচ সালাহউদ্দিন। বিসিবির পক্ষ থেকে সালাহউদ্দিনকে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব নিতে বলা হয়েছে।

তাই তামিমের ফেরার পথে কোনো বাধা নেই। এই হাথুরুর কারণেই তামিম অবসর নিয়ে বাংলাদেশ ক্রিকেট ছেড়েছেন। তামিমকে ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করতে চায় বিসিবি।

এর আগে তামিমের ফেরার দায়িত্ব ছিল বিসিবি কোচ পাপনের ওপর। তিনি তামিমের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু তাতে কোন সমাধান হয়নি। তাই, বিসিবি ম্যানেজমেন্ট এবং সকল স্টেকহোল্ডার মিঃ তামিমকে পুনর্বহাল করার প্রক্রিয়া শুরু করে দিয়েছেন। তামিমের সঙ্গে কথা বলতে চান বিসিবির প্রধান নির্বাচক নিজেই।

এবং যতদূর জানা যায়, তামিম বিসিবির কাছে ফিটনেস ট্রেনার থেকে শুরু করে অনুশীলনের সকল সুযোগ সুবিধা চেয়েছেন। আর জাতীয় দলের রাডারে থাকলেই বিসিবি এই সুযোগ-সুবিধা দিয়ে থাকে ক্রিকেটারদের। তাই তামিমের ফেরা নির্ভর করছে সময়ের ওপর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান তামিম। তবে তার আগে আবার ফিট হয়ে ছন্দে ফিরতে নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে আরও একটি ম্যাচ খেলবেন তামিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *