এবার আক্ষেপে পুড়লেন মুশফিকুর রহিম!

পাকিস্তানের রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনে অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছিলেন সাদমান ইসলাম। ৯৩ রানে কাঁটা পড়েন এই টাইগার ওপেনার। এবার সেই আক্ষেপে পুড়লেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। তবে সেঞ্চুরি নয়, ৯ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেছেন তিনি।

তৃতীয় দিনে শনিবার (২৪ আগস্ট) মুশফিক ৫৫ ও লিটন দাস ৫২ রানে অপরাজিত ছিলেন। চতুর্থ দিনে খেলতে নেমে শুরুতেই সাজঘরে ফিরে যায় লিটন। দলীয় ৩৩২ রানে ৭৮ বলে ৫৬ রানে আউট হন লিটন। তার বিদায়ের পর ক্রিজে আসেন মেহেদি হাসান মিরাজ। তাকে সঙ্গে নিয়ে ধীরগতিতে খেলতে থাকেন মুশফিক। সময়ের সঙ্গে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার।

অবশেষে ২০০ বলে তিন অংকের ঘর স্পর্শ করেন মুশফিক। টেস্ট ক্যারিয়ারে এটি তার ১১তম শতক। সেঞ্চুরির পর মিরাজকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন মুশফিক। সাবলীল ব্যাটিংয়ে ২৮৬ বলে দেড়শো পূর্ণ করেন মিস্টার ডিপেন্ডেবল। এরপরই ১২০ বলে ফিফটি পূরণ করেন মিরাজ। এরপর চা বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরেও ব্যাট করতে থাকেন এই দুই ব্যাটার। ডাবল সেঞ্চুরির পথেই ছিলেন মুশফিক। তবে দলীয় ৫২৮ রানে আউট হন তিনি। সাজঘরে ফেরার আগে ৩৪১ বলে ১৯১ রান করেন মুশফিক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ৫২৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *