ফারাক্কার ১০৯ টা গেট খুলে দিলেও যে কারণে প্লাবিত হয় নাই নতুন কোনো এলাকা!

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, ফারাক্কা ব্যারেজের ১০৯টি গেট খুলে দেওয়া হলেও এখন পর্যন্ত নতুন কোনো এলাকা প্লাবিত হয়নি।

আজ মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে সচিবালয়ে চলমান বন্যা পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ফারাক্কার ১০৯টি গেট খুলে দেওয়ায় নতুন কোনো এলাকায় বন্যা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে ত্রাণ উপদেষ্টা বলেন, আমরা যতদূর জানি নতুন কোনো এলাকায় বন্যা হয়নি।

ত্রাণ বিতরণের বিষয়ে তিনি বলেন, সরকার সব ত্রাণ কাজের সমন্বয় করছে। যেসব জায়গায় পানি কমছে সে সব জায়গায় ত্রাণ দেওয়ার চেষ্টা করা হয়েছে। অনেক ক্ষেত্রে সেনাবাহিনী ও অন্যান্য বাহিনী হেলিকপ্টারের মাধ্যমে ত্রাণ নিয়ে আরও দুর্গম এলাকায় পৌঁছে যাচ্ছে। এখন পর্যন্ত প্রত্যন্ত সব উপজেলায় ত্রাণ পৌঁছেছে। উপজেলা পর্যায়ে ত্রাণ মজুদ ও চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছে। এসব ঘটছে ধীরে ধীরে।

ফারুক-ই-আজম বলেন, দুর্গম এলাকা এখন আর নেই। সব জায়গায় ত্রাণ পৌঁছাতে পেরেছি। অধিকাংশ এলাকায় পানি নেমে যাচ্ছে। যেসব এলাকায় নতুন করে প্লাবিত হচ্ছে সেগুলো রানিং পানি দ্রুত নেমে যাবে বলে আশা করছি। ত্রাণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব। জনগণের স্বেচ্ছাসেবা ও মানুষের উদ্যম আমাদের শক্তি যোগাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *