ভিডিও বার্তায় নেতাকর্মীদের যে নির্দেশনা দিলেন তারেক রহমান, নিমিষেই ভাইরাল সেই ভিডিও!

বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি তারেক রেহমান বলেছেন, দেশের জনগণই ঠিক করবে আগামীতে কারা সরকার গঠন করবে। কারণ জনগণই সকল ক্ষমতার মালিক বলে আমরা বিশ্বাস করি।

শনিবার (৩১ আগস্ট) তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে ধারাবাহিক মতবিনিময়ের তৃতীয় দিনে তিনি এসব কথা বলেন। এদিন তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ময়মনসিংহ ও সিলেট বিভাগের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

তারিক রহমান বলেন, স্বৈরাচার পতন গণতন্ত্রকামী জনগণের দীর্ঘ আন্দোলনের বিজয়। নিকট অতীতে স্বৈরাচার ছিল দৃশ্যমান গণনিপিড়নকারী আর এখন স্বৈরাচারের দোসররা অদৃশ্য শক্তিরূপে জনতার বিজয়কে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। দৃশ্যমান প্রতিপক্ষের চাইতে অদৃশ্য শত্রু অনেক বেশি ভয়ঙ্কর। দৃশ্যমান প্রতিপক্ষকে আমরা চিনি, তাদের আক্রমণের ধরনও আমাদের পরিচিত। কিন্তু অদৃশ্য শত্রুরা অচেনা আর সর্বত্র, তাদের অবস্থান অন্ধকারে আর তাদের কৌশলও চোরাগোপ্তা।

এই ষড়যন্ত্র মোকাবেলায় তৃণমূল নেতাদের সর্বদা সজাগ থাকার নির্দেশ দেন তিনি। তৃণমূল সজাগ দৃষ্টি রাখলে কোনো ষড়যন্ত্রকারী দলের সুনাম ক্ষুণ্ন করতে পারবে না বলেও আশা প্রকাশ করেন তিনি। এছাড়াও, তিনি দলের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী সমস্ত অদৃশ্য এবং দৃশ্যমান শক্তিকে মোকাবেলা করতে তৃণমূলকে সতর্ক, ঐক্যবদ্ধ এবং অত্যন্ত সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *