বাংলাদেশের ঐতিহাসিক জয়ের বাধা হতে পারে একটি কারণ, যা শুনে সবাই অবাক!

ইতিহাস রচনা করতে আর মাত্র ১৪৩ রান পিছিয়ে। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আর বাকি আছে ১ দিন। আর হাতে আছে ১০ উইকেট। ঐতিহাসিক জয়টা ৪র্থ দিনেই হতে পারতো। কিন্তু শেষ বিকালে

বৃষ্টি হানা দেওয়ায় চা বিরতির পর ১ ওভার বল খেলা হয়। তার পর আর বল মাঠে গড়ায় নি। এর আগে ১ম টেস্টের ১ম দিনও নষ্ট করছিল বৃষ্টি আর এ অবস্থায় তাই বড় প্রশ্ন হল, বাংলাদেশের জয়ের বাধা হতে পারে বৃষ্টি।

আবহাওয়া বিষয়ক ওয়েবসাইট Accuweather-এর মতে, আগামীকাল সকালে রাওয়ালপিন্ডির বিভিন্ন জায়গায় ঝড়ের সম্ভাবনা রয়েছে। যা সম্ভাবনার দিক থেকে ৪০ শতাংশ। এছাড়াও, আগামীকাল বাতাসের গতিবেগ হবে ঘণ্টায় ১১ কিমি। তাপমাত্রা হবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতার কারণে এটি ৩১ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত অনুভব করতে পারে।

পঞ্চম দিনের খেলা শুরু হবে স্থানীয় সময় সকাল ১০টায়। আর ওই সময় আকাশ মেঘলা থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। কিছুক্ষণ পর ঝড় হওয়ার সম্ভাবনাও রয়েছে। এছাড়া দুপুরের পর থেকে আকাশ মেঘলা থাকতে পারে বলে জানিয়েছে অ্যাকুওয়েদার। তবে বিকেলে আকাশ ঝলমলে হতে পারে বলেও জানান তিনি।

সব মিলিয়ে পরিস্থিতি কিছুটা উদ্বেগজনক। বাংলাদেশি ব্যাটসম্যানরাও এ বিষয়ে সচেতন ছিলেন। যা ব্যাটসম্যানদের ব্যাটিং স্টাইল থেকেই বোঝা যায়। দুই উদ্বোধনী ব্যাটসম্যানই, বিশেষ করে জাকির হাসান ছিলেন খুবই আক্রমণাত্মক। তিনি ২৩ বলে ৩১ রান করেন। যেখানে ১৯ বলে ৯ রান করেন সাদমান। শেষ বিকেলে বাংলাদেশ ৭ ওভার ব্যাট করার সুযোগ পায় এবং ৬ গড়ে মোট ৪২ রান করে। তাই লক্ষ্য পরিষ্কার, বৃষ্টি আসার আগে যতটা সম্ভব জয়ের কাছাকাছি যাওয়া। তবে শেষ পর্যন্ত বৃষ্টির কারণে চতুর্থ দিনে ম্যাচ শেষ করতে পারেনি বাংলাদেশ।

এমতাবস্থায় বাংলাদেশ দোয়া করবে বৃষ্টি যেন থেমে যায় এবং ম্যাচটি মাঠে গড়ায়। অন্যদিকে পাকিস্তান চায় বৃষ্টি এসে তাদের বাঁচাতে। অন্যথায়, এই টেস্টে নাটকীয় কিছু না ঘটলে, বাংলাদেশ জয়ের পথে। আর এমনটা হলে লজ্জিত হতে হবে পাকিস্তানকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *