আগামীকাল যে দলের হয়ে খেলবেন সাকিব, দেখেনিন সময় সূচি!

নিজেদের মাঠে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ জয়ের পর জাতীয় দলের অন্য সদস্যরা দেশে ফিরলেও আর ফিরে আসেননি সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন এই অলরাউন্ডার। সাকিব মূলত সেখানে গিয়েছিলেন কাউন্টিতে খেলতে। কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে চারদিনের ম্যাচ খেলবেন বাংলাদেশের পোস্টার বয়।

সোমবার (৯ সেপ্টেম্বর) সারেতে সমারসেটের মুখোমুখি হবে সাকিবের দল। টনটনে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

ইংল্যান্ড জাতীয় দলে খেলা দুই ওপেনার ররি বার্নস এবং ডম সিবলি সাকিবের দল সারে কাউন্টি খুলেছিলেন। বার্নস ইংল্যান্ডের হয়ে ৩২টি টেস্ট খেলেছেন, সিবিলি ২২। বার্নস সারের শেষ ম্যাচে নটিংহামশায়ারের বিপক্ষে ১৬১ রানের ইনিংস খেলেছিলেন। সাকিবের দলের অধিনায়কও তিনি।অনলাইনে লাইভ খেলা দেখুন

টি-টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের নিয়মিত মুখ উইল জ্যাক সারের হয়ে ৪ নম্বরে ব্যাট করছেন। শেষ ম্যাচে প্রথম ইনিংসে ৫৯ রান করেছিলেন তিনি। এই দলে আছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বেন ফোকস।

এই বছরের মার্চে ভারত সিরিজের জন্যও ফোকস দলে ছিলেন। পরে হেরে যান জেমস স্মিথের কাছে। ভারতের সাই সুদর্শন শেষ ম্যাচে সারের হয়ে খেলেছিলেন। ১০৫ রানের ইনিংস খেলা সাই এখন দলীপ ট্রফিতে ভারত ‘সি’ দলের হয়ে খেলছেন।অনলাইনে লাইভ খেলা দেখুন

প্রতিপক্ষ সমারসেটে খেলছেন ইংল্যান্ডের অভিজ্ঞ স্পিনার জ্যাক লিচ। শেষ ভারত সিরিজে ইংল্যান্ডের হয়ে ৩৬টি টেস্ট খেলেছেন লিচ। ইংল্যান্ডের হয়ে আটটি টেস্ট খেলা পেসার ক্রেইগ ওভারটনও সমারসেটের বোলিং আক্রমণের অংশ। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের ছেলে আর্চি ভনও রয়েছেন এই দলে। শেষ ম্যাচে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় আর্চির।অনলাইনে লাইভ খেলা দেখুন

ইংল্যান্ডের হয়ে ৬টি ওয়ানডে এবং ১৪টি টি-টোয়েন্টি খেলা টম ব্যান্টন সমারসেটে রয়েছেন। সমারসেটের হয়ে শেষ ম্যাচে ১২৪ রানের ইনিংস খেলা টম অ্যাবেলের নাম হয়তো অনেকেরই পরিচিত। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন এই অলরাউন্ডার।

ম্যাচ শুরুর আগে RKT তথ্য জেনে নিন, এই মাটিতে সেঞ্চুরি রয়েছে সাকিবের। ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তিনি। এর আগে কাউন্টিতে ওরচেস্টারশায়ারের হয়ে নয়টি চারদিনের ম্যাচ খেলেছেন সাকিব। করেছেন ৪১২ রান, নিয়েছেন ৪২ উইকেট।

বাংলাদেশ দল দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে ১৫ সেপ্টেম্বর ভারত সফর করবে এবং সাকিব সেই সফরের জন্য দলে থাকবেন নিশ্চিত। ওইদিন ভারতে দলের সঙ্গে সাকিবেরও যোগ দেওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *