‘জাতীয় নাগরিক কমিটি’ নিয়ে যা জানালো বিএনপি!

বৈষম্যবিরোধী ছাত্রদের নেতৃত্বে ৫৫ সদস্যের ‘জাতীয় নাগরিক কমিটি’ ঘোষণা করা হয়েছে। আজ রোববার কেন্দ্রীয় শহিদ মিনার থেকে এ কমিটি ঘোষণা করা হয়। এতে মুহাম্মাদ নাসীরুদ্দীন পাটওয়ারীকে আহ্বায়ক ও ডাকসুর সাবেক সমাজ সেবা সম্পাদক আখতার হোসেনকে সদস্য সচিব করা হয়েছে। কমিটিতে মুখপাত্র হিসেবে আছেন সামান্তা শারমিন।

কমিটি গঠনের আগে থেকেই নানা গুঞ্জন ছিল বৈষম্যবিরোধী ছাত্রদের নতুন প্লাটফর্ম নিয়ে। তবে ঘোষিত কমিটি রাজনৈতিক প্লাটফর্ম নয় বলে জানিয়েছেন নেতৃত্ববৃন্দ। তাদের প্রথম কাজ হবে সংস্কার। সংস্কার আনার জন্য তারা প্রেশার গ্রুপ হিসেবে কাজ করবে বলে জানিয়েছে।

‘জাতীয় নাগরিক কমিটি’ নিয়ে দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির প্রতিক্রিয়া জানার চেষ্টা করেছে বাংলাদেশ জার্নাল। তবে এ বিষয়ে এখনই কেউ মন্তব্য করতে রাজি হয়নি। আগে তাদের কার্যক্রম দেখতে চায়, বুঝতে চায়। এ বিষয়ে বিএনপির নীতি নির্ধারণী কমিটির দুইজনের সঙ্গে কথা হয়।

তারা বলেন, ছাত্রদের নেতৃত্বে একটা কমিটি গঠিত হয়েছে, সংবাদমাধ্যমে জানতে পেরেছি। তাদের উদ্দেশ্য, কাজ জানি না। বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হওয়ার সুযোগ হয়নি। তাই এখনই কিছু বলতে পারছি না। আগে তাদের কার্যক্রম দেখি, তারপর মন্তব্য দেয়া যাবে। তাছাড়া সবারই দল, সংগঠন করার অধিকার আছে বলে জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *