রাতে মাঠে নামছে আর্জেন্টিনা, দুই ফুটবলারকে নিয়ে শঙ্কা!

কদিন আগেই কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকা শিরোপা জিতেছে আর্জেন্টিনা। সেই দলের বিপক্ষেই এবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামতে যাচ্ছে আলবিসেলেস্তেরা। আজ রাত আড়াইটায় কলম্বিয়ার বিপক্ষে তাদের মাঠে নামবে সফরকারী আর্জেন্টিনা। যেই ম্যাচটি এখন কলম্বিয়ার কাছে প্রতিশোধের। আর এমন ম্যাচে আর্জেন্টিনা পাচ্ছে না দলের সেরা ফুটবলার লিওনেল মেসির সার্ভিস। শঙ্কায় দলের আরও দুই গুরুত্বপূর্ণ ফুটবলার।

ম্যাচের আগে আর্জেন্টিনা দলে দুঃসংবাদ হয়ে এসেছে দুই মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও নিকো গঞ্জালেসের চোট। সবশেষ চিলির বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে চোট পেয়েছেন এই দুই ফুটবলার।

চিলির বিপক্ষে সেই ম্যাচে গোল পেয়েছিলেন লিভারপুলে খেলা ম্যাক অ্যালিস্টার। সেই গোলের পর পায়ের অ্যাডাক্টর পেশিতে অস্বস্তি অনুভব করায় মাঠ ছেড়ে উঠে যান তিনি। একই ম্যাচে চিলির কড়া ট্যাকেলের কারণে গোড়ালির ইনজুরিতে পড়েন উইঙ্গার নিকোলাস গঞ্জালেস।

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে দলীয় অনুশীলনেও দেখা যাচ্ছিল না তাদের। তবে পরবর্তীতে দলের শেষ অনুশীলনে যোগ দিয়েছেন দুজনে। যা খানিকটা স্বপ্ন দেখালেও এই দুজনকে নিয়ে শঙ্কা এখনও কাটেনি পুরোপুরি।

আর্জেন্টিনার ফুটবলের বিশ্বস্ত সাংবাদিক গ্যাস্টন এদুলের এক্স হ্যান্ডেলে করা পোস্ট অনুযায়ী, শেষ অনুশীলনের পর নিকো গঞ্জালেসের পাশাপাশি জিওভান্নি লো সেলসোর মাঝেও ইনজুরি শঙ্কা দেখা দিয়েছে। দুজনেই অনুশীলন শেষ করেছেন অস্বস্তি নিয়ে। এদের মাঝে নিকো গঞ্জালেসের অবস্থা কিছুটা শোচনীয়। একাধিক আর্জেন্টাইন গণমাধ্যমের ভাষ্য, নিকোর পক্ষে এই ম্যাচ খেলা অসম্ভব।

সেক্ষেত্রে আর্জেন্টিনার শুরুর একাদশে চলে আসবেন আলেহান্দ্রো গার্নাচো। অন্যদিকে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার শুরুর একাদশে না থাকলে সেক্ষেত্রে বিকল্প ভাবা হয়েছিল জিওভান্নি লো সেলসোকে। তবে ম্যাক অ্যালিস্টার এবং লো সেলসো দুজনেই শঙ্কায় থাকলে লিয়ান্দ্রো পারেদেসকে শুরু থেকে দেখা যেতে পারে এই ম্যাচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *