একটু পরেই মাঠে নামবে আর্জেন্টিনা, দেখেনিন সম্ভাব্য একাদশ!

প্রায় দুই মাস পর ফের মুখোমুখি দুই দল। কোপা আমেরিকার ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড ১৬তম কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। প্রতিশোধের আগুন চোখে নিয়ে ফের মুখোমুখি হচ্ছে তারা। এবার লড়াইটা বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে। আর্জেন্টিনার সামনে সুযোগ পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও সুসংহত করার।
কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন লাউতারো মার্টিনেজ (বাঁয়ে), সঙ্গী হিসেবে আছেন ক্রিস্টিয়ান রোমেরো (মাঝে) এবং গঞ্জালো

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত আড়াইটায় স্তাদিও মেত্রোপলিতানোয় স্বাগতিক কলম্বিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। গত জুলাইয়ের ১৫ তারিখে কোপা আমেরিকার ফাইনালে লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে কলম্বিয়াকে হারিয়েছিল আর্জেন্টিনা। সেই হারে কলম্বিয়ার অপরাজিত যাত্রার ইতি ঘটেছিল।

কোপা আমেরিকার ফাইনালে এই কলম্বিয়ার বিপক্ষেই চোট পেয়েছিলেন লিওনেল মেসি। অ্যাঙ্কেলে পাওয়া চোটের কারণেই আজকের ম্যাচে খেলা হচ্ছে না লিওনেল মেসির। সেই ম্যাচটি আর্জেন্টিনার আরেক মহাতারকা অ্যানহেল ডি মারিয়ার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ ছিল। কোপা আমেরিকার শিরোপা জিতেই অবসরে গেছেন এল ফিদেও।

তাই বলা যায়, কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটি নতুন আর্জেন্টিনার সামনে প্রথম কঠিন চ্যালেঞ্জ।

ঘরের মাঠে চিলিকে ৩-০ গোলে হারানোর পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি এই ম্যাচে দলে পরিবর্তনের আভাস দিয়েছেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা পরিবর্তন আনতে যাচ্ছি। আমরা জানি না কয়জনকে বদল করা হবে। আমরা এটা ঠিক করব ম্যাচের দুইদিন আগে।

কলম্বিয়ার বিপক্ষে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং নিকো গঞ্জালেসের খেলা নিয়ে শঙ্কা আছে। তাদের বিকল্প পরখ করে দেখার কথা ভাবছেন স্ক্যালোনি। ম্যাক অ্যালিস্টারের বদলে একাদশে আসতে পারেন লিয়ান্দ্রো পারেদেস। অন্যদিকে নিকো গঞ্জালেসের চেয়ে জিওভান্নি লো সেলসোর খেলার সম্ভাবনা বেশি।

রক্ষণভাগেও পরিবর্তনের কথা ভাবছেন স্ক্যালোনি। কলম্বিয়ার উইঙ্গার লুইস দিয়াজ আছেন দারুণ ছন্দে। গতিশীল দিয়াজকে আটকাতে এই ম্যাচে বেঞ্চে বসানো হতে পারে নিকোলাস ওতামেন্দিকে। তার জায়গায় দলে আসতে পারেন মার্কাস আকুনা। সে ক্ষেত্রে সেন্টার ব্যাক হিসেবে লিসান্দ্রো মার্টিনেজের খেলা এক প্রকার নিশ্চিত।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমি মার্টিনেজ; মার্কাস আকুনা, ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ। নাহুয়েল মলিনা, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো, হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *