সমন্বয়কদের নিরাপত্তা দিতে পুলিশের চিঠি, যা বললেন হাসনাত আব্দুল্লাহ!

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা দেশের বিভিন্ন জেলা, বিভাগ এবং বিশ্ববিদ্যালয় সফর করছেন। এরই মধ্যে কয়েকটি জেলা সফর করেছেন তারা।

গত ৮ সেপ্টেম্বর পুলিশ সদর দপ্তর থেকে সমন্বয়কদের সফরে নিরাপত্তা প্রদানে একটি আদেশ দেওয়া হয়, এমন একটি আদেশ কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তবে এটি পুলিশ সদর দপ্তরের আদেশ কি না, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

ভাইরাল ওই অফিস আদেশে বলা হয়, ৮ সেপ্টেম্বর থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়করা বিভাগীয় ও জেলা পর্যায়ে সফর করবেন। এমতাবস্থায় বৈষব্যাধিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কদের সফর উপলক্ষে নিজ নিজ অধিক্ষেত্রে জেলা প্রশাসক ও স্থানীয় সমন্বয়কদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

তবে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। তিনি আজ মঙ্গলবার পুলিশের আদেশটি শেয়ার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।

হাসনাত আব্দুল্লাহ বলেন, ‘আমরা কোন রাষ্ট্রীয় সফরে আসিনি। আমরা রাষ্ট্রের সাধারণ নাগরিক হিসেবে ছাত্র-জনতার কাছে এসেছি। একজন সাধারণ নাগরিক যেমন নিরাপত্তা পায়, আমরাও তেমন নিরাপত্তা চাই। এর বেশি নয়।

এই নোটিশের বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা অবগত নন জানিয়ে তিনি বলেন, ‘সরকারের কাছে আমরা এমন কিছু চাইনি।’

তিনি আরো বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আপামর ছাত্রসমাজ ও জনগণের প্ল্যাটফরম। ছাত্র-জনতাই আমাদের ভরসা ও নিরাপত্তা। সারা দেশের ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করতে আমরা যে সফর শুরু করেছি, তা ছাত্র-জনতার সহযোগিতা ও অংশগ্রহণেই সফল হবে। এ জন্য আমাদের কোনো রাষ্ট্রীয় নিরাপত্তার প্রয়োজন নেই; ছাত্র-জনতাই আমাদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে আমরা বিশ্বাস করি।

ছাত্র-জনতার প্রতি আমাদের আহ্বান, সব বিভ্রান্তি ও মনোমালিন্য দূরে সরিয়ে রেখে দেশ পুনর্গঠনে সংহতি ও ঐক্য বজায় রাখুন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *