খেলার মাঝপথেই দারুণ সুখবর পেলেন আফ্রিদি, উইকেট পেয়েই যাকে উৎস্বর্গ করলেন!

রাওয়ালপিন্ডিতে সিরিজের ১ম টেস্টে মুখোমুখি স্বাগতিক পাকিস্তান ও বাংলাদেশ। আজ (শনিবার) খেলার ৪র্থ দিন শেষ হয়েছে। এদিকে দারুণ সুখবর পেয়েছেন পাকিস্তানের তারকা ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদি। শাহীন ও আনশা আফ্রিদির ঘরে ছেলের আগমন ঘটেছে। তবে এ সময় স্ত্রীর সঙ্গে থাকতে পারেননি এই তারকা। পরে চলমান টেস্টের প্রথম উইকেট নেওয়ার পর উদযাপন করেন তিনি।

শাহীন আফ্রিদির পরিবার সোশ্যাল মিডিয়ায় খবরটি ঘোষণা করার পর থেকেই এই দম্পতি শুভাকাঙ্ক্ষীদের মধ্যে আপ্লুত। জানা গেছে যে, আফ্রিদি ও আনশার প্রথম সন্তানের নাম আগেই ঠিক হয়ে গিয়েছিল। সেই অনুযায়ী নিজের প্রথম সন্তানের নাম রেখেছেন আলিয়ার শাহীন আফ্রিদি। এর আগে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে শাহীন-আনশার বিয়ে হয়েছিল।

মিডিয়া আউটলেট ক্রিকেট পাকিস্তান এবং জিও নিউজ অনুসারে, শহীদ আফ্রিদির ক্রিকেট পরিবার এই সুখবরে অত্যন্ত খুশি। ২য় মেয়ে আনশাও ঘর থেকে প্রথম নাতিকে পেয়েছে। দুই টেস্টের সিরিজ খেলতে বর্তমানে রাওয়ালপিন্ডিতে রয়েছেন শাহীন আফ্রিদি। এই ম্যাচের পর করাচিতে স্ত্রীর কাছে যেতে পারেন তিনি। এরপর দ্বিতীয় টেস্টের (৩০ আগস্ট) আগে তার আবার দলে যোগ দেওয়ার কথা রয়েছে।

শাহীন-আনশা আফ্রিদি জুটিএদিকে চলতি টেস্টে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না এই বাঁহাতি ফাস্ট বোলার। তবে আজ চতুর্থ দিনে এসে দুই উইকেট নিয়ে বাংলাদেশের লাগাম কিছুটা টেনে নেন। প্রথম উইকেট হিসেবে হাসান মাহমুদকে প্যাভিলিয়নে ফিরিয়ে ছেলের আগমন উদযাপন করেন শাহীন। তিনি তার দুই হাত নেড়ে এবং কোলে শিশুটিকে ধরে উদযাপন করেন। পরে নিজের সেঞ্চুরির দিকে এগিয়ে যাওয়া মেহেদি হাসান মিরাজও ক্যাচ দেন আগা সালমানের হাতে।

মোট ৩০ ওভারে ৮৮ রান দিয়ে ২ উইকেট নেন শাহীন। তবে বাংলাদেশের অবস্থা ভালো। প্রথম ইনিংসে স্বাগতিক পাকিস্তানের করা ৪৪৮ রানের স্কোর ছাড়িয়ে ১১৭ রানের লিড নিয়েছে বাংলাদেশ। টাইগারদের হয়ে সর্বোচ্চ ১৯৩ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম। এছাড়া সাদমান ইসলাম ৯৩, মিরাজ ৭৭, লিটন দাস ৫৫ ও মুমিনুল হক ৫০ রান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *