কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেল আর্জেন্টিনা!

ফিফার সেপ্টেম্বর উইন্ডোতে বিশ্বকাপ বাছাইয়ে দুইটি ম্যাচ খেলছে আর্জেন্টিনা। ইতোমধ্যে প্রথম ম্যাচে চিলিকে বড় ব্যবধানে হারিয়েছে আলবিসেলেস্তেরা। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কলম্বিয়ার। বাংলাদেশ সময় বুধবার রাত আড়াইটায় (মঙ্গলবার দিবাগত রাত) নেস্টর লরেঞ্জোরে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া।

চলতি বছর যুক্তরাষ্ট্রে বসা কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়াকে হারিয়েই ১৬তম শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। তাই এই ম্যাচে খুব একটা অচেনা প্রতিপক্ষ পাচ্ছে না তারা।

তবে বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে আর্জেন্টিনা দলে আছে দুঃসংবাদ। আগে থেকেই শঙ্কায় থাকা দুই ফুটবলারকে নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে আর্জেন্টিনার কোচকে। দলের অন্তত দুইজন গুরুত্বপূর্ণ সদস্যকে মিস করতে পারেন স্কালোনি। শঙ্কার কেন্দ্রে ছিলেন দুই মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং নিকো গঞ্জালেস। তাদের মধ্যে ম্যাক অ্যালিস্টার কিছুটা সেরে উঠলেও নতুন করে অস্বস্তিতে ভুগছেন জিওভান্নি লো সেলসো।

চিলির বিপক্ষে লিওনেল মেসি এবং আনহেল ডি মারিয়াকে ছাড়া খেলতে নামে আর্জেন্টিনা। যদিও ম্যাচটিতে ৩-০ গোলের সহজ এক জয় তুলে নিয়েছিল আলবিসেলেস্তেরা। সেই ম্যাচে গোলও পেয়েছিলেন ম্যাক অ্যালিস্টার। এরপরেই অবশ্য পায়ের অ্যাডাক্টর পেশিতে অস্বস্তি অনুভব করায় মাঠ ছেড়ে উঠে যান তিনি। একই ম্যাচে চিলির কড়া ট্যাকেলের কারণে গোড়ালির ইনজুরিতে পড়েন উইঙ্গার নিকোলাস গঞ্জালেস।

কলম্বিয়া ম্যাচের আগে দুজনেই শুরুতে দল থেকে আলাদা অনুশীলন করেছিলেন। ধারণা করা হয়েছিল দুজনকেই মিস করতে পারে দল। তবে পরবর্তীতে দলের শেষ অনুশীলন সেশনে দুজনেই ফিরে আসেন। কিন্তু সেই অনুশীলন থেকেই শুরু হয়েছে নতুন অস্বস্তি।

আর্জেন্টিনার ফুটবলের বিশ্বস্ত সাংবাদিক গ্যাস্টন এদুলের এক্স হ্যান্ডেলে করা পোস্ট অনুযায়ী, শেষ অনুশীলনের পর নিকো গঞ্জালেসের পাশাপাশি জিওভান্নি লো সেলসোর মাঝেও ইনজুরি শঙ্কা দেখা দিয়েছে। দুজনেই অনুশীলন শেষ করেছেন অস্বস্তি নিয়ে। এদের মাঝে নিকো গঞ্জালেসের অবস্থা কিছুটা শোচনীয়। একাধিক আর্জেন্টাইন গণমাধ্যমের ভাষ্য, নিকোর পক্ষে এই ম্যাচ খেলা অসম্ভব।

সেক্ষেত্রে আর্জেন্টিনার শুরুর একাদশে চলে আসবেন আলেহান্দ্রো গার্নাচো। অন্যদিকে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার শুরুর একাদশে না থাকলে সেক্ষেত্রে বিকল্প ভাবা হয়েছিল জিওভান্নি লো সেলসোকে। তবে ম্যাক অ্যালিস্টার এবং লো সেলসো দুজনেই শঙ্কায় থাকলে লিয়ান্দ্রো পারেদেসকে শুরু থেকে দেখা যাবে এই ম্যাচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *