শ্রীলংকাকে পাত্তাই দিল না বাংলাদেশ, দেখেনিন কত রানে জিতলো বাংলাদেশ!

আজ (মঙ্গলবার) স্বাগতিক মেয়েরা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৩ রান করেছে। জবাবে সফরকারী বাংলাদেশ ২ ওভার বাকি থাকতেই লক্ষ্য অর্জন করে। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে তরুণ টাইগ্রেসরা।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা মহিলা ‘এ’ দল। তবে শুরুটা ভালো হয়নি স্বাগতিক দলের। দলীয় স্কোরে ৭১ রানে উদ্বোধনী জুটি ভাঙে লঙ্কান দল। ওপেনার আমাধি উইজেসিংহে রানআউট হয়ে সাজঘরে ফেরেন। এরপর ৩০ রানের আগেই আরও দুটি উইকেট হারায় স্বাগতিক দল।

চতুর্থ উইকেটে ৬১ বলে ৪৬ রানের জুটি পিউমি বথশালা এবং সত্য সন্দীপানির জুটি কিছুটা প্রতিরোধের প্রস্তাব দিলেও বেশিদূর যেতে পারেনি। শেষ পর্যন্ত লঙ্কানদের ইনিংস থামে ৫ উইকেটে ১১৩ রানে। দলের পক্ষে ৩৯ বলে ৩৬ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন সত্য সন্দীপনি। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন অধিনায়ক রাবেয়া খান ও ফাহিমা খাতুন।

কাগজে কলমে এটি একটি ‘এ’ দলের ম্যাচ হলেও, আসন্ন মহিলা বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারকে নিয়ে একটি স্কোয়াড মাঠে নামিয়েছে। জাতীয় দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ছাড়াও রয়েছেন অভিজ্ঞ জাহানারা ও শামীমা সুলতানা। ১১৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে খুব বেশি রান করতে হয়নি এই অভিজ্ঞ দলটিকে।

দলীয় ৩ রানে ওপেনার শামীমা সুলতানা রানআউটের ফাঁদে পড়ে গেলেও মুর্শিদা খাতুন ও দিলারা আক্তার দ্বিতীয় উইকেটে ৬০ বলে ৭৪ রানের জুটি গড়েন। দিলারা ৩৪ বলে ৪৭ রান এবং মুর্শিদার ৩৪ বলে ৩০ রান করেন। এই দুই ব্যাটসম্যানের শক্ত ভিতের ওপর ভর করেই জয়ের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দর্শকদের জন্য বাকিটা করেন নিগার সুলতানা জ্যোতি ও রিতু মনি।

ওয়ানডে সিরিজের পর ১২ সেপ্টেম্বর থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। এই ফরম্যাটের সব ম্যাচই হবে কলম্বোতে। ১২ এবং ১৩ সেপ্টেম্বর প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যু সারা ওভাল। আগামী ১৫ সেপ্টেম্বর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। চতুর্থ ম্যাচটি ১৭ সেপ্টেম্বর থার্স্টনে এবং সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি ১৯ সেপ্টেম্বর কোল্টসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *