ফেরদৌসকে আশ্রয় দেওয়া প্রসঙ্গে যা বললেন ঋতুপর্ণা!

কোটা সংস্কার আন্দোলন থেকে রূপ নেওয়া অসহযোগ আন্দোলনে গণপ্রতিরোধের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে গিয়ে দেশ ছাড়তে বাধ্য হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হয়ে দেশ ছেড়ে চলে যাওয়ার পর আওয়ামী লীগ সরকারের শীর্ষ সারির নেতাকর্মীরা গাঢাকা দিয়েছেন। তেমনভাবে খোঁজ পাওয়া যাচ্ছে না অভিনেতা ফেরদৌস আহমেদেরও। সংসদে যাওয়ার সাত মাসের মাথায় এমপি পদ হারিয়েছেন তিনি।

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই গাঢাকা দিয়েছেন এই চিত্রনায়ক। কোথায় আছেন তিনি, জানে না কেউই। তবে হঠাৎ করে গুঞ্জন উঠেছে, ওপার বাংলার অভিনেত্রী ও ফেরদৌসের কাছের বন্ধু ঋতুপর্ণার কাছে আশ্রয় নিয়েছেন অভিনেতা। দুজনের একটা ছবি দিয়ে সামাজিক মাধ্যমে বিষয়টি প্রচার করছেন অনেকেই।

তবে এবার ফেরদৌসকে আশ্রয় দেওয়ার গুঞ্জনে মুখ খুললেন ঋতুপর্ণা।
একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ঋতুপর্ণা বলেন, ‘আমার কানেও খবরটা এসেছে। দুজনের একটা ছবি দিয়ে খবরটা প্রচার করা হচ্ছে। ছবিটা কিছুদিন আগে একটা শোতে তোলা।

ফেরদৌস আমার সবচেয়ে ভালো বন্ধু, এটা সবাই জানেন। শেষবার যখন ঢাকায় গেলাম, ওর বাসায় গিয়েছি। সে কলকাতায় এলে আমার বাসায় আসে। সত্যি কথা বলতে, এ ঘটনার পর যোগাযোগ করতে পারিনি।’
ফেরদৌসের বর্তমান অবস্থা সম্পর্কে কিছু জানেন না বলে জানান ঋতুপর্ণা।

তিনি বলেন, ‘আমি জানি না ফেরদৌস কী অবস্থায় আছে। দেশ থেকে বেরিয়েছে কি না জানি না। শুধু চাইছি, ও যেন ভালো ও সুস্থ থাকে, সাবধানে থাকে। মানুষ হিসেবে ফেরদৌস খুব ভালো। সে তো একজন ভালো মানুষ, চলচ্চিত্রের বড় তারকা, অসাধারণ একটা সুন্দর মন আছে ওর। নির্বাচনের সময়ও ফেরদৌস বলেছিল, ‘আমি ভালো কাজ করতে চাই। মানুষের মঙ্গলের জন্য কাজ করতে চাই।’ সে জন্যই নির্বাচনে এসেছিল। ওর দেশে এখন অন্য রকম একটা পরিস্থিতি। আমি ভাবতে চাই, ফেরদৌস নিরাপদে এবং ভালো আছে।’’
১৯৯৮ সালে বাসু চ্যাটার্জি পরিচালিত যৌথ প্রযোজনার ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন ফেরদৌস। এই সিনেমার জন্য ‘শ্রেষ্ঠ অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। এর পর থেকে কলকাতার অনেক সিনেমায় অভিনয় করেছেন তিনি। ২০০১ সালে ‘ওস্তাদ’ সিনেমায় প্রথমবারের মতো জুটি বাঁধেন ঋতুপর্ণার সঙ্গে। এরপর বেশ কিছু সিনেমায় জুটি হয়েছেন ঋতুপর্ণা-ফেরদৌস। কাজের সূত্রে তাদের বন্ধুত্ব গড়ে ওঠে। বাংলাদেশে এলে ঋতুপর্ণা ফেরদৌসের বাসায় ওঠেন। অনুরূপ ফেরদৌস কলকাতায় গেলে ঋতুপর্ণা বাসায় ওঠেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *